January 23, 2018 11:43 pm
আমি শুধু চেয়েছি তোমায়’ অবৈধভাবে চলছে

আমি শুধু চেয়েছি তোমায়’ অবৈধভাবে চলছে

তথ্য মন্ত্রণালয় থেকে নিষেধাজ্ঞার পরও অবৈধভাবে বিভিন্ন প্রেক্ষাগৃহে চলছে যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘আমি শুধু চেয়েছি তোমায়’।

১৫ মে বন্ধের আদেশ দিলেও ঢাকাসহ সারা দেশে ছবিটি চলছে এখনো।

অ্যাকশন কাট এন্টারটেনমেন্ট-এর প্রযোজক ও পরিচালক মামুন বরাবর পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়,

গত ১৫ মে বৃহস্পতিবার “আমি শুধু চেয়েছি তোমায়’ নামক ছায়াছবিটি ভারতের সাথে যৌথ প্রযোজনায় নির্মাণের জন্য গত ১২-২-২০১৪ তারিখের সভায় যৌথ প্রযোজনার চলচ্চিত্র নির্মাণের কমিটি কতৃক চিত্রনাট্য অনুমোদন করা হয়। কিন্তু ছায়াছবিটি নির্মাণ কালীন সময়ে অনুমোদিত চিত্রনাট্য অনুযায়ী নির্মাণ করা হয়নি। এবং যৌথ প্রযোজনার শর্ত লঙ্ঘন করে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উত্থাপিত অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ‘আমি শুধু চেয়েছি তোমায়’ চলচ্চিত্রটির প্রদর্শন স্থগিত করা হলো।”

এ সম্পর্কে হল মালিক সমিতির সাধারণ সম্পাদক মিয়া আলাউদ্দিন বলেন, ‘শুরু থেকেই এই চলচ্চিত্রটির মুক্তির জন্য তারা নানা ধরনের ব্যবসায়িক কৌশল খাটিয়েছে। এখন তথ্য মন্ত্রনালয়ের নিষেধাজ্ঞাকে অবজ্ঞা করে এখনো চলচ্চিত্রটি বিভিন্ন প্রেক্ষাগৃহে চলছে। ’

নিষেধাজ্ঞা পাওয়ার পরও এখনো এই চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে কীভাবে এমন প্রশ্নের জবাবে চলচ্চিত্রটির বাংলাদেশ অংশের প্রযোজক-পরিচালক মামুন বলেন, ‘যতক্ষণ পর্যন্ত সেন্সর বোর্ড থেকে প্রদর্শনী বন্ধের নির্দেশ না আসবে, ততক্ষণ আমার এই চলচ্চিত্র প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে। এর আগে এর প্রদর্শনী কেউ বন্ধ করতে পারবে না।’

প্রসঙ্গত, ৯ মে বাংলাদেশের দুটি প্রেক্ষাগৃহে চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার পর ১২ মে এ নিয়ে একটি সংবাদ প্রকাশ করে বাংলানিউজ। এরপর বিষয়টি নিয়ে চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের উদ্যোগ গ্রহণ এবং তথ্য মন্ত্রণালয় থেকে এ ধরনের নিষেধাজ্ঞা জারি করা হয়।

Comments

Leave a Reply