January 22, 2018 11:43 pm

কুমিল্লা ভিক্টোরিয়ান্স চ্যাম্পিয়ন – Comilla Victorians

Comilla Victorians have edged Barisal Bulls in a thrilling final to be crowned the champions of the Bangladesh Premier League of the third edition to claim 2015 BPL title.

কুমিল্লা ভিক্টোরিয়ান্স চ্যাম্পিয়ন

কুমিল্লা ভিক্টোরিয়ান্স চ্যাম্পিয়ন

শ্বাসরুদ্ধকর ফাইনালে বরিশাল বুলসকে ৩ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে বরিশাল বুলস। ১৫৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে মাশরাফির কুমিল্লা।

২০তম ওভারের প্রথম বলে শুভাগত হোম আউট হয়ে গেলে ম্যাচটি কঠিন হয়ে যায় কুমিল্লার জন্য। কিন্তু অভিজ্ঞ ব্যাটসম্যান অলক কাপালির ব্যাটিং দৃঢ়তায় রোমাঞ্চকর ফাইনালে রুদ্ধশ্বাস জয় পায় কুমিল্লা। ব্যাট হাতে কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেন ইমরুল কায়েস। অপরাজিত ৩৯ রান করেন কাপালি। ৩০ রান আসে আহমেদ শেহজাদের ব্যাট থেকে।

বল হাতে কুমিল্লার কেভিন কুপার ও মাহমুদউল্লাহ ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন মোহাম্মদ সামি।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে ৬৮ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে বরিশাল। কিন্তু সেখান থেকে মাহমুদউল্লাহ রিয়াদ ও শাহরিয়ার নাফীস মিলে দলীয় স্কোরকে ১৪৯ পর্যন্ত টেনে নেন। এরপর ইনিংসের শেষ ওভারে নুয়ান কুলাসেকারার বলে ব্যক্তিগত ৪৮ রানে আউট হয়ে যান মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ পর্যন্ত নাফীস ৪৪ ও কেভিন কুপার ৭ রানে অপরাজিত থাকেন। এ ছাড়া মেহেদী মারুফ ১১, সেকুজি প্রসন্ন ৩৩ ও সাব্বির রহমান ৯ রান করেন।

বল হাতে কুমিল্লার মাশরাফি, জায়িদি, কুলাসেকারা ও স্টিভেন্স ১টি করে উইকেট নেন।

বিপিএলের দ্বিতীয় আসরের ফাইনালে মুখোমুখি হয়েছিল মাশরাফি বিন মর্তুজা ও মাহমুদউল্লাহ রিয়াদ। মাশরাফি বিন মর্তুজা ঢাকা গ্ল্যাডিয়েটরসকে এবং মাহমুদউল্লাহ রিয়াদ চিটাগং ভাইকিংসকে নেতৃত্ব দিয়েছিলেন। সে ম্যাচে মাশরাফির হাতে উঠে বিপিএলের শিরোপা। এবারও মাহমুদউল্লাহ রিয়াদকে হারিয়ে বিপিএলের তৃতীয় শিরোপা শোকেসে তুলেছেন মাশরাফি।

শেষ মুহূর্তে দলকে জিতিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন অলক কাপালি।

www.ittefaq.com.bd

Comments