January 21, 2018 6:57 am

চিত্রনায়িকা নিপুণ

জনপ্রিয় নিপুণ এ বছরের শুরুতে মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত একটি ছবিতে অভিনয় করেন। ছবির নাম ‘৫২ থেকে ৭১’। ছবিটি পরিচালনা করছেন দেলোয়ার জাহান ঝন্টু। বাংলাদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা আন্দোলন পর্যন্ত বিভিন্ন সংগ্রামের গৌরবময় ইতিহাস তুলে ধরা হয়েছে ছবিটিতে। এ ছবিতে নিপুণের বিপরীতে অভিনয় করেছেন ফেরদৌস।

চিত্রনায়িকা নিপুণ

চিত্রনায়িকা নিপুণ

এরইমধ্যে ছবির কাজ শেষ হয়েছে। ছবিটি নিয়ে নিপুণ কে বলেন, এরইমধ্যে এ ছবির কাজ শেষ করেছি। এ ছবিতে আমার চরিত্রের নাম সখিনা। চ্যালেঞ্জিং একটি চরিত্র। ঝন্টু স্যারের নিজের লেখা গল্প ‘৫২ থেকে ৭১’। আমি অনেক কষ্ট করে যথেষ্ট আন্তরিকতা নিয়ে এতে অভিনয় করেছি। আশা করছি, সবার ভালো লাগবে। এদিকে নিপুণ অভিনীত ‘অজ্ঞাতনামা’ ছবিটি এবারের কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে। উৎসবের ‘মার্শে দু ফিল্ম’ শাখায় বাণিজ্যিকভাবে আগামী ১৭ মে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে তৌকীর আহমেদ পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের এ ছবিটি। এ খবর জানার পর বেশ উচ্ছ্বসিত নিপুণ।

তিনি বলেন, ছবি আর্ন্তজাতিকভাবে মুক্তি পাচ্ছে। দেশের বাইরের দর্শকরা এবার আমার ছবি দেখবেন। এটি দারুণ এক আনন্দের খবর। বিদেশ যাওয়ার ইচ্ছে পোষণ করা একটি মেয়ের জার্নির গল্প থাকছে এতে। বিদেশে যাবার জন্য দালাল ধরা, পুলিশ ও পাচারসহ অনেক কাহিনী আছে এ ছবিতে। আর তৌকীর ভাই খুব ভালো মানের একজন পরিচালক। এ ছবিতে আমার বিপরীতে অভিনয় করেছেন মোশাররফ করিম ও শহীদুজ্জামান সেলিম। ‘অজ্ঞাতনামা’ ছবিটি নিয়ে ৮ মে এ প্রদর্শনীতে যোগ দিতে ফ্রান্সে যাচ্ছেন তৌকীর আহমেদ ও বিপাশা হায়াত। ইমপ্রেস টেলিফিল্ম-এর পক্ষ থেকে যাচ্ছেন ফরিদুর রেজা সাগর ও ইবনে হাসান খান।

আর এ উৎসবে যোগ দেয়ার পরপরই তৌকীর যাচ্ছেন ইতালি। সেখানকার গালফ অব নেপলস ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভালেও প্রদর্শিত হতে যাচ্ছে ‘অজ্ঞাতনামা’। আগামী ১৯ মে থেকে শুরু হতে যাওয়া এ উৎসবে যোগ দিতে ফ্রান্স থেকে ইতালি যাবেন তৌকীর। এ নিয়েও খুব আনন্দিত নিপুণ। বললেন, এটা আমাদের চলচ্চিত্রের জন্য দারুণ সুসংবাদ। কানের পর এমন বড়মাপের আরেকটি উৎসবে আমাদের চলচ্চিত্র দেখানো হবে। এটাতো আমাদের জন্য অনেক গৌরবের বিষয়। এদিকে অভিনেত্রী নিপুণ জীবনের এই পর্যায়ে এসে নিজেকে নতুন পরিচয়ে পরিচিত করেছেন। তিনি এখন বিউটি পার্লার ব্যবসায়ের সঙ্গে সম্পৃক্ত হয়েছেন।

দেশের নারীদের আন্তর্জাতিক মানের সৌন্দর্য চর্চায় অভ্যস্ত করার লক্ষ্যেই তিনি এই পার্লারটি খুলেছেন। রাজধানীর বনানী কামাল আতাতুর্ক এভিনিউতে অবস্থিত এ পার্লারের নাম ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’। এই ব্যবসা প্রতিষ্ঠান প্রসঙ্গে জানতে চাইলে নিপুণ বলেন, ভালোই চলছে আমার এ ব্যবসা প্রতিষ্ঠানটি। এরইমধ্যে বেশ বড় অঙ্কের টাকা বিনিয়োগ করেছি। বর্তমানে এখানেই সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত থাকা হয়। নিজের ব্যবসাটা দারুণ উপভোগ করছি। এর পাশাপাশি এখানে একটি কফি শপ দিব বলে পরিকল্পনা করেছি।

এরইমধ্যে ডিজাইন রেডি হয়েছে। রোজার মধ্যে কাজ শেষ হয়ে যাবে বলে আশা করছি। বেশ কয়েক ধরনের কফি থাকবে এখানে। এদিকে এবারের ঈদে ছোটপর্দার একটি নাটকে রিয়াজের বিপরীতে অভিনয় করবেন নিপুণ। এটি পরিচালনা করবেন মাসুদ সেজান। এ প্রসঙ্গে তিনি বলেন, রিয়াজ ভাইয়ের বিপরীতে ঈদে কাজ করছি। ২৮ মে এ নাটকের শুটিং শুরু করব আমরা। এছাড়া ফেরদৌসের প্রোডাকশন থেকে একটি কাজ করা হয়েছে। নতুন এ কাজটিও ভালো হবে বলে আশা করছি।

Comments