January 23, 2018 8:09 pm
বিনামূল্যে অ্যান্টিভাইরাস সেবা দেবে ফেসবুক

বিনামূল্যে অ্যান্টিভাইরাস সেবা দেবে ফেসবুক

 

বিনামূল্যে অ্যান্টিভাইরাস সেবা দিতে অ্যান্টিভাইরাস মার্কেট প্লেস চালু করছে ফেসবুক। এর ফলে ৫টি অ্যান্টিভাইরাস সফটওয়্যার ছয় মাসের জন্য ফ্রি ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা।

এজন্য ম্যাকাফি, নরটন, মাইক্রোসফট, সফোস এবং ট্রেন্ড মাইক্রোর সঙ্গে গত বুধবার চুক্তিবদ্ধ হয়েছে ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যমটি নিজস্ব পাতায় দেয়া একটি ব্লগ পোস্টে বিষয়টি জানানো হয়েছে। পোস্টটিতে বলা হয়েছে, আমরা বিশ্বাস করি অ্যান্টিভাইরাসের সঙ্গে থাকলে আমাদের ব্যবহারকারীরা পৃথিবীর যে প্রান্তেই থাকুন না কেন নিরাপদে থাকবেন।

ফেসবুকের বর্তমান ৯০ কোটি ১০ লাখ ব্যবহারকারী ম্যাকাফি ইন্টারনেট সিকিউরিটি, নরটন অ্যান্টিভাইরাস, মাইক্রোসফট সিকিউরিটি অ্যাসেনশিয়াল, ম্যাকের জন্য সফোস অ্যান্টিভাইরাস এবং ট্রেন্ড মাইক্রো বিনা মূল্যে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। এসবের পাশাপাশি অ্যান্টিভাইরাস কোম্পানিগুলো ফেসবুকের সিকিউরিটি ব্লগে সামাজিক যোগাযোগের মাধ্যমে নিরাপদ থাকার বিষয়েও বিভিন্ন তথ্য দেবে।

নতুন এ চুক্তির ফলে ফেসবুকের ইউআরএল ব্ল্যাকলিস্ট সিস্টেম এবং অ্যান্টিভাইরাস নির্মাতা প্রতিষ্ঠানগুলোর ক্ষতিকর ইউআরএল ডাটাবেজ সিস্টেম একসঙ্গে কাজ করবে। এর ফলে ফেসবুকে যে কোনো লিঙ্কে ক্লিক করার সময় ফেসবুকের বিদ্যমান নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি ওই পাঁচটি অ্যান্টিভাইরাস নির্মাতা প্রতিষ্ঠানের কাছ থেকেও নিরাপত্তা সেবা পাবেন ব্যবহারকারীরা।

ফেসবুকের পক্ষ থেকে আরও জানানো হয়, বর্তমানে ফেসবুকে যে পরিমাণ কনটেন্ট শেয়ার হয় তার ৪ শতাংশই স্প্যাম।

Comments

Leave a Reply