January 23, 2018 8:07 pm

মুসলিম বিদ্বেষী মন্তব্যে মিস পুয়ের্তো রিকো বরখাস্ত

মুসলিম বিদ্বেষী মন্তব্য করায় অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত হলেন মিস পুয়ের্তো রিকো। টুইটারে পেজে ডেসটিনি ভেলেজ কয়েকটি

মুসলিম বিদ্বেষী মন্তব্যে মিস পুয়ের্তো রিকো বরখাস্ত

মিস পুয়ের্তো রিকো

মুসলিম বিরোধী মন্তব্য করেছেন বলে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে।

গত সপ্তাহে ডোনাল্ড ট্রাম্পের মুসলিম বিদ্বেষী মন্তব্যের প্রতিবাদে চলচ্চিত্র নির্মাতা মাইকেল মুর একটি ক্যাম্পেইন শুরু করেন।

সেখানে ‘উই আর অল মুসলিম’ লেখা প্লাকার্ড হাতে নিয়ে ছবি তুলে তা পোস্ট করা হয়। এর বিরুদ্ধে টুইট করেছেন ডেসটিনি ভেলেজ।

একটি টুইটি ডেসটিনি বলেছেন, ‘যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী কার্মকান্ড করতে ও গ্যাস স্টেশন স্থাপন করতে মুসলিমরা আমাদের সংবিধান ব্যবহার করছে।’ অন্য একটি টুইটে লিখেছেন, ‘যিশু, খ্রিস্টান ও মুসলমানদের সসঙ্গেস তুলনা হতে পারে না। যিশু ও খ্রিস্টানদের পবিত্র বইয়ে সন্ত্রাসী কর্মকান্ডের কোনো বিষয় নেই। কিন্তু মুসলি তেল ব্যবহার করে এই দেশসহ অন্য দেশগুলোতে সন্ত্রাসী কর্মকান্ড করছে।

ডেসটিনির এই টুইটারের বিষয়ে এক বিবৃতি দিয়েছে মিস পুয়ের্তো রিকো সংস্থা। বিবৃতিতে বলা হয়েছে, ডেসটিনি ভেলেজ সাম্প্রতিক কাজ ও আচরণ আমাদের প্রোগাম, বোর্ডের সদস্য, স্পন্সর ও অংশীদার বা জাতীয় সংস্থার ন্যায়পরায়ণতা ও সততার সঙ্গে যায় না।

বিবৃতিতে বলা হয়, ভেলেজের কাজ সংস্থার সাথে বিরোপূর্ণ। তার কাজের জন্য তাকে মিস পুয়ের্তো সংস্থা থেকে তাকে অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত করা হয়েছে।

তবে তার মন্তব্য অর্গানাইজেশনের সাথে সাংঘর্ষিক হওয়ায় ভেলেজকে অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত করা হয়েছে। বিবৃতিতে বলা হয়, মিস পুয়ের্তো রিকো অর্গানাইজেশন বিতর্কিত কোনো আচরণ সহ্য করবে না। এতে ডেসটিনি ভেলেজ এর ক্ষমা চাওয়ার বিষয়টিও অন্তভুক্ত করা হয়।

মিস আমেরিকা প্রতিযোগিতাতেও অংশ নিয়েছিলেন ডেসটিনি ভেলেজ। সংস্থাটিও তার মন্তব্যে তাদের কোনো দায় নেই বলে জানিয়ে দিয়েছে।

পুয়ের্তো রিকো থেকে নির্বাচিত ২০১৬ সালে ডেসটিনি ভেলেজ মিস আমেরিকা সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য নির্বাচিত হয়েছেন।

www.ittefaq.com.bd

Comments