January 22, 2018 11:44 pm

ভালবাসা তৈরী হয় ভাললাগা থেকে – ভালবাসার ৫ লক্ষণ

আসুন আমরা জেনে নেই ভালবাসার ৫ লক্ষণ।পৃথিবীতে এমন কেও নেই যে সে ভালোবাসতে জানেনা। সকলের মধ্যে ভালোবাসা লুকিয়ে থাকে। হঠাৎ করে এই ভালোবাসা বেরিয়ে আসে।আসুন আমরা জেনে নেই ভালবাসার ৫ লক্ষণ……….

ভালবাসা তৈরী হয় ভাললাগা থেকেভালবাসা তৈরী হয় ভাললাগা থেকে,স্বপ্ন তৈরী হয়;
কল্পনাথেকে,অনুভব তৈরী হয় অনুভূতি থেকে,আর বন্ধুত্ব তৈরী হয় মনেরগভীর থেকে।…
ভালো একজন বন্ধু যতোই ভুল করুক
, তাকে কখন্ও ভুলে যেও না।
কারন,পানি যতই ময়লা হোক,
আগুননিভাতে সেই পানিই সবচেয়ে বেশি
কাজে লাগে

সত্যিকারের ভালবাসার ৫ লক্ষণ

সত্যিকারের ভালোবাসা মানুষের জীবনে কখন আসে তা কেউ বলতে পারে না। ভাললাগা একদিনে হলেও ভালবাসা কিন্তু একদিনে হয় না। প্রিয় মানুষটির ছোট ছোট ভাললাগা থেকেই তৈরী হয় ভালবাসা। যখন আপনি অনুভব করতে পারেবেন যে প্রিয় মানুষটি আপনার জন্য পাগল, আপনার ওপর নির্ভরশীল ও আপনাকে তার অপূরণীয় মনে করে তখন বুঝতে হবে সে আপনাকে সত্যি ভালবাসে। আপনার প্রথম প্রেম হোক আর দ্বিতীয় প্রেম, অনেক সময় মনে এ ভাবনা আসতেই পারে যে, এটাই কি সত্যিকারের ভালোবাসা? এই মানুষটাই কি সত্যিই আমাকে ভালোবাসে?
ভালোবাসার সম্পর্কের ৫টি লক্ষণ ভালোভাবে খেয়াল করলেই বুঝতে পারবেন আপনার ভালবাসা সত্যি কি না।

আসুন জেনে নিয়া যাক বিষয়গুলো:
1. সব সময় আপনার কথা মনে করা
কেউ যদি আপনাকে সত্যি ভালবাসে তবে মনে রাখবেন সে যত গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত থাকুক না কেন সে সর্বদা আপনার সাথে কথা বলার জন্য উদ্ব্যেগ থাকবে। তিনি আপনার সকল বিষয়ে যত্নশীল হবেন এবং ভাল-মন্দ বিষয়ে খোঁজ খবর নিবেন।

2. আপনার পছন্দের সিনেমা দেখতে আগ্রহ
প্রকাশ সত্যি যে আপনাকে ভালবাসবে সে সবসময় আপনার পছন্দের সিনেমাটি দেখার প্রতি আগ্রহ প্রকাশ করবে। ভালবাসার ও্পর এ্যাকশন ধরণের সিনেমা দেখতে আপনার মতামত চাইবে।

3. খুটি-নাটি বিষয়ে লক্ষ রাখা
কেউ আপনাকে সত্যিকারে ভালবাসে কিনা না তা বুঝতে হলে তার খুটি-নাটি বিষয়ে প্রতি লক্ষ রাখতে হবে। কথা বা গল্পের ছলে সে আপনার সাথে তার ব্যক্তিগত অনেক বিষয় নিয়ে আলোচনা করবে। এ বিসয় গুলোর প্রতি দৃষ্টি দিলে আপনি তার সম্পর্কে একটি স্পষ্ট ধারণায় পৌছাতে পারবেন।

4. পরিবার-বন্ধুদের সাথে পরিচয় করানোর চেষ্টা
লক্ষ করুন তিনি আপনাকে তাঁর বন্ধু ও পরিবারের সদস্যদের সাথে পরিচয় করিয়ে দেন কি না। যদি তিনি তা করেণ তবে বুঝতে হবে তিনি আপনাকে সত্যি ভালবাসেন এবং বিয়ে করতে চান।

5. আমি থেকে অমরা হয়ে যাই
যখন কেউ আপনাকে ভালবাসবে তখন সে শুধু নিজেকে নিয়ে নয় তার সকল চিন্তা চেতনায় আপনার অংশিদারিত্ব নিশ্চিত করবে। যিনি আপনাকে সত্যি সত্যি ভালোবাসেন তিনি আপনার কাছে কোনো কিছুই গোপন করতে চাইবেন না।

বিঃদ্রঃ আমাদের পোস্টি ভালো লাগলে অনুগ্রহ করে শেয়ার ও কমেন্ট করবেন।

Comments